মাহবুব হাসান,রাবি প্রতিনিধি: “চেনা মাটির চেনা সুর,থাকুক বন্ধন সুমধুর” প্রতিপাদ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গাইবান্ধা জেলা ছাত্রকল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৭ মার্চ) বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান মাঠে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া  প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামীকাল বৃক্ষরোপণ করা হবে বলে জানান তাঁরা।
অনুষ্ঠানে জেলা ছাত্রকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মোঃ মেহেদী হাসান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমিতির সম্মানিত উপদেষ্টা অধ্যাপক ড. মাহফুজুর রহমান আখন্দ।
প্রধান অতিথির বক্তব্যে ড. মাহফুজুর রহমান আখন্দ বলেন, এই সমিতির মাধ্যমে যাদের হৃদয়ে গাইবান্ধার মাটি তাদের সঙ্গে আমরা এক হতে পেরেছি। দল মত নির্বিশেষে এই জায়গাতে আসলে আমাদের পরিচয় এক ; সেটা হলো আমরা প্রত্যেকেই গাইবান্ধার। এই সমিতি আমাদের মধ্যে একটা অদৃশ্য বন্ধন তৈরি করেছে। সেই ভালবাসার বন্ধন কে কাজে লাগিয়ে ঐক্যবদ্ধভাবে সুন্দর ও সুশিক্ষায় শিক্ষিত গাইবান্ধা গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।
এছাড়াও এসময় তিনি শিক্ষার্থীদের কে পবিত্র রমজান মাস থেকে সংযম ও তাকওয়ার শিক্ষা নেয়ার পরামর্শ দেন। এসময় প্রত্যেককে নিজ নিজ জায়গায় আদর্শ ও দায়িত্ববান শিক্ষার্থী হিসেবে
উপস্থাপন করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।
অনুষ্ঠানে সমিতির সভাপতি মেহেদী হাসান বলেন, ২০১৪ সালের ৭ এপ্রিল প্রকাশ পাওয়া এই সংগঠনটি কিছু উদ্যমী ও স্বপ্নবাজ তরুণ এবং কিছু মহান শিক্ষকের ছোঁয়ায় খুব কম সময়ে গাইবান্ধার সবাইকে এক সুতোয় বাঁধতে সমর্থ হয়েছে।সবার ঐকান্তিক প্রচেষ্টার বদৌলতেই আজকে সংগঠনটি এতদূর পৌঁছেছে।তবে এখনো অনেক পথ পাড়ি দেয়া বাকি। এই পথটুকু পাড়ি দিতেও পূর্বের ন্যায় সকলের ঐকান্তিক প্রচেষ্টাই হবে সংগঠনটির সম্বল। এছাড়াও সংগঠনের কাজে কাঁধে কাঁধ মিলিয়ে প্রত্যককে এগিয়ে আসার আহবান জানান তিনি।
প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা সমিতির উপ-উপদেষ্টা  বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের সুপার ভাইজার আবুল কালাম আজাদ, সমিতির পৃষ্ঠপোষক সাইফুল ইসলাম, রাশেদুল ইসলাম রাশেদ, আশরাফুল ইসলাম,  আতিকুর রহমান আতিকসহ প্রমুখ। এতে বিভিন্ন বিভাগের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।